মোঃইমরান হোসেন, স্টাফ রিপোর্টার: মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলা ২নং ভূনবীর ইউনিয়নের কৃতি সন্তান সাংবাদিক ও মানবাধিকার কর্মী মোঃআবেদ আহমেদ সাহিত্যে বিশেষ অবদানের জন্য আন্তর্জাতিক গুনিজন সম্মাননা স্মারক ২০২২গ্রহন করেন। গুনিজন সংবধনা অনুষ্টানের আয়োজন করা হয় গত ১৪ ই জানুয়ারী রাতে।জানা যায় আবেদ আহমেদ বেশ কিছু সামাজিক সংগঠনের সাথে জড়িত হয়ে দেশ এবং দেশের প্রত্যকটি নিম্ম আয়ের মানুষের মাঝে কাজ করে যাচ্ছেন।

ইতি মধ্যে তিনি  সামাজিক যোগাযোগের মধ্য অনেক জনপ্রিয়তা অর্জন করেন। সাংবাদিক ও মানবাধিকার কর্মী আবেদের সাথে কথা বলে জানা যায় তিনি দীর্ঘ দিন যাবৎ সামাজিক সংগঠন নিয়ে কাজ করেন।তিনি আরও বলেন আমি আমার মাতৃভূমি শ্রীমঙ্গলে বেশ কয়েকটি সামাজিক সংগঠন প্রতিষ্টিত করেছি যা অসহায়  মানুষের পাশে থেকে কাজ করে যাচ্ছে।

আমার প্রতিষ্টিত সংগঠনের মধ্যে রয়েছে সাকসেস ইউম্যান রাইট,আসক আইন সহায়তা,এশিয়ান জার্নালিষ্ট,সাতগাও গণমূল্যায়ন পরিষদ ইত্যাদি।আমার প্রত্যেকটি সংগঠন বিভিন্ন সময় বিভিন্ন ধরনের সাহায্য সহযোগিতা করে আসছে।

জাতীয় কঁচিকাঁচার মিলনায়তন সেগুনবাগিচায় অনুষ্টিত হয়েছে  প্রাণের মেলা জাতীয় কবি পরিষদ এর ২য় প্রতিষ্ঠা বার্ষিকী ও আন্তর্জাতিক গুণিজন সম্মাননা প্রদান অনুষ্টান। এ উপলক্ষে সারা দেশ থেকে আগত কবি সাহিত্যিক গবেষক সাহিত্য অনুরাগীদের পদচারণায় মূখরিত হয়ে উঠে  প্রাণের মেলা, আন্তর্জাতিক গুনিজন সম্মননা প্রদান করেন,উত্ত প্রানের মেলা জাতীয় কবির প্রধান অতিথি বিচারপতি মোঃ ফারুক,

বাংলাদেশ সুপ্রীম কোর্ট শ্রম ও আপিল ট্রাইব্যুনাল, উদ্ভোধক  জ্ঞান তাপস প্রকৃতিজ শামীম রুমি টিটন কবি লেখক সংগীতজ্ঞ। প্রধান আলোচক, বহু ভাষাবিদ ও দৈনিক দেশ জগতের প্রধান সম্পাদক মাহমুদুল হাসান নিজামী,

সভাপতিত্ব করেন এডভোকেট আলমগীর জুয়েল, সার্বিক ব্যাবস্থাপনায় প্রাণের মেলা জাতীয় কবি পরিষদের প্রতিষ্ঠাতা কবি বেল্লাল হাওলাদার, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছড়াকার আতিক হেলাল, ডঃ ইলিয়াস  সহ অনেক জ্ঞানী গুণীজন। উক্ত উনুষ্ঠানে উপস্থিত থেকে এই  আয়োজন সাফল্য মন্ডিত করেছেন নির্বাহী সভাপতি পাপিয়া আক্তার মিফা সহ অনেক সাহিত্যানুরাগী।

বি/ সুলতানা